জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে, জ্বালানী তেলের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি, বিদ্যুতের ভয়াবহ লোডসেডিং, সকল নিত্যপন্যের মুল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত ছাত্র নেতা নুর আলম, স্বেচ্ছাসেবক দলনেতা আঃ রহিম নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা শাওনকে পুলিশ কর্তৃক গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে জামালগঞ্জ উপজেলা বিএনপির ও অঙ্গ-সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

মিছিলে নেতৃত্ব দেন, জামালগঞ্জ উপজেলা বিএনপির স্থগিত কমিটির সাধারণ সম্পাদক কর্মীবান্ধব নেতা শাহ মোঃ শাহজাহান মিয়া, স্থগিত কমিটির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শফিকুর রহমান শফিক ও মোঃ ফরিদ মিয়া তালুকদার, উপজেলা বিএনপির স্থগিত কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কারানির্যাতিত নেতা জুলফিকার চৌধুরী রানা ও সাংগঠনিক সম্পাদক ফরাজী, উপজেলা বিএনপি নেতা ও সাচনাবাজার ইউপি চেয়ারম্যান মোঃ মাসুক মিয়া, শামছুজ্জামান ধন মিয়া, মোঃ মাসুম মাহমুদ তালুকদার, সবেক মেম্বর আবুসায়েম, উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, লিয়াকত আলী শাহ, মাহমুদুল হাসান তাহের, ছাত্রনেতা জাকি, মেহেদী হাসান বাবর, পারভেজ, নাদিম, মিনহাজ। মফিজুল ইসলাম, কৃষকদল আহবায়ক
মোবারক হোসেন, যুবদল নেতা শাহজাহান সিরাজী, যুবদল নেতা লিকন, আবু বক্কর, আবুল কালাম আজাদ, মোছাদ্দর আলী, রাসেল, মুজাহিদ, যুবদল নেতা শহিদুল ইসলাম তালুকদার প্রমুখ।

মিছিল শেষে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সংলগ্নে পথ সভায় বক্তব্য রাখেন, শাহ মোঃ শাহজাহান মিয়া, কারা নির্যাতিত বিএনপি নেতা জুলফিকার চৌধুরী রানা, ফরাজী, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান মোঃ মাসুক মিয়া, মোঃ মাসুম মাহমুদ তালুকদার, সবেক মেম্বর আবুসায়েম প্রমুখ।

বক্তারা বলেন, ভোটার বিহীন এই আওয়ামীলীগ সরকার দেশের মানুষের ভোটাধিকার হরন করে জোড়ে দিনের ভোট- রাতের দিয়ে পৈচাশিক কায়দায় রাষ্ট্রীয় ক্ষমতায় আছে। এই সরকার দেশের মানুষের গনতান্ত্রিক অধিকার হরন করে বিরোধী দলের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিতে চায়। গণমাধ্যম, সাংবাদিক, সাধারণ মানুষও আজ নিরাপত্তাহীন। জোর করে বেশী দিন ক্ষমতায় থাকা যায় না।

সারাদেশে সরকার দলীয় সন্ত্রাসী ও পুলিশ দিয়ে হামলা, মিথ্যা মামলা করিয়ে পুলিশ কে জনগণের প্রতিপক্ষ বানাচ্ছে। নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা শাওনকে শান্তিপ্রিয় মিছিলে পুলিশ কর্তৃক গুলি চালিয়ে পৈশাচিক ভাবে হত্যার করিয়েছে।

দেশের মানুষকে স্বৈরশাসন থেকে মুক্তি দিতে, মানুষের গণতন্ত্র অধিকার ফিরিয়ে দিতে আমরা মাঠে থেকে শান্তি প্রিয় আন্দোলন সংগ্রাম করে যাবো। পুলিশ দিয়ে আর আমাদের দাবিয়ে রাখা যাবেনা। অবিলম্বে এই অবৈধ সরকারের পতন নিশ্চিত করে র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রদানের দাবী জানান তারা। অন্যতায় গণতন্ত্র পুণরোদ্ধারে দেশবাসীকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনের মাধ্যমে গদি ছাড়া করা হবে বলেও হুসিয়ারী দেন।দ অতি উৎসাহী পুলিশের গুলিতে নিহতের মাগফেরাত কামনা করে দেশবাসীকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান।