তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশ কেটারেরস এন্ড প্রোপেশনাল এসোসিয়েশন এর উদ্যোগে সাম্প্রতিক কালে বন্যায় জামালগঞ্জে ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার জামালগঞ্জ উপজেলার নতুন পাড়ায় কোভেন্ট্রি এণ্ড ওয়ারউইকশায়ার “জরুরী অবস্থা বাংলাদেশ অনুদান” এর স্লোগানে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের সংরক্ষিত ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন, সাচনা বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাসুক মিয়া, বিএসপিএ সদস্যদের মধ্যে সংগঠনের সহ-কোষাধক্ষ্য আলজার উদ্দিন, সমাজ সেবী মোঃ খালিছ মিয়া।
লন্ডনস্থ জহুরা রশিদ ট্রাষ্ট্রের চেয়ারম্যান প্রবাসী মোঃ সাইফুল ইসলাম ও জামালগঞ্জের বিশিষ্ট সমাজসেবী শাহ্ মোঃ শাহজাহান মিয়ার সার্বিক সহয়োগীতায় দরিদ্র মানুষের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জামালগঞ্জেন বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব মোঃ শফিক মিয়া, শামসুজ্জামান ধন মিয়া, জামালগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অঞ্জন পুরকায়স্থ ও সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ প্রমুখ।

স্বেচ্ছাসেবীর দায়ীত্ব পালন করে আঞ্চলিক মানবাধিকার সংগঠন সুপার সিক্সটিন এর গ্রুপ লিডার মেহেদী হাসান বাবর, আরিফ বাদশা, মোনায়েম হোসেন সহ সুপার সিক্সটিন গ্রুপের সদস্যবৃন্দ। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ২৫ কেজি চাল, ২ লিটার সয়াবিন তেল, ডাল, লবন, আলু, পিয়াজ, রসুন, গায়ে মাখার সাবান।

উপস্থিত বক্তারা সংক্ষিপ্ত বকবতব্যে বলেন, সাম্প্রতিককালে বন্যায় সুনামগঞ্জ ও জামালগঞ্জে ভয়াবহ ক্ষতি হয়েছে। বন্যার্থদের সহযোগিতায় তাদের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য সরকার সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়েছে। সরকারী সহায়তার পাশাপাশি বেসরকারি সেবামূলক সংগঠন, দেশ ও প্রবাসের সংগঠনগুলো বিশেষ সহায়তার হাত বাড়িয়েছে। তারই ধারাবাহিকতায় আজকে যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে তার ভূয়শী প্রশংসা করেন। বক্তারা সরকারের পাশাপাশি ভবিষ্যতে হাওর এলাকায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে বিভিন্ন সেবামুলক সংগঠনকে সহযোগিতা কার্যক্রম অব্যহত রাখতে আহবান জানান।