মনজুর আহমদ, গোয়াইনঘাট : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের দায়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।

শনিবার দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকারের নেতৃত্বে জাফলংয়ের ডাউকি নদীতে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের দায়ে ৩৫ টি মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়।

এদিকে বিকেলে পর্যটন কেন্দ্র জাফলং জিরো পয়েন্ট এলাকায় একাধিক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অবৈধ ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ধ্বংস এবং দুটি মামলায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় গোয়াইনঘাট থানার এসআই লিটন রায়, সংগ্রাম সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার মোঃ ইদ্রিস আলী সহ পুলিশ ও বিজিবি’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন, অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করি। বালু ও পাথর উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

একই সাথে পর্যটন কেন্দ্র জাফলং এর বিভিন্ন দোকানে অবৈধ ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে পৃথক মামলায় ২ জনকে জরিমানা করা হয়েছে। সেই সাথে অবৈধ ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির না করতে সকল ব্যবসায়ীকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়।