গাজীপুর মহানগর প্রতিনিধি : টঙ্গী প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের ছবি সম্বলিত জাতীয় শোক দিবসের ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। দেড় বছর আগে টঙ্গী প্রেসক্লাবের বিলুপ্ত ও মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি আলী হায়দার ও কালিমুল্লাহর নেতৃত্বে বহিরাগতরা দেশীয় অস্ত্রে-শস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যানারটি প্রেসক্লাব ভবন থেকে ছিঁড়ে নিয়ে যায় বলে ক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী টঙ্গী পশ্চিম থানায় অভিযোগ করেছেন।

এদিকে জাতীয় শোক দিবসের ব্যানার ছিঁড়াকে কেন্দ্র করে ক্লাবের সদস্যদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী জানান, তারা আগামীকাল সোমবার প্রেসক্লাবে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। অনুষ্ঠানের এ ব্যানার তারা গতকাল রোববার বেলা পৌনে ২টায় পেসক্লাব ভবনে টানান। এর কিছুক্ষন পরই প্রেসক্লাবের বিগত কমিটির বিপদগামী, বিতর্কিত ও স্বঘোষিত কথিত কর্মকর্তা আলী হায়দার ও কালিমুল্লাহ ইকবালের নেতৃত্বে বহিরাগতরা হামলা চালিয়ে ব্যানারটি ছিঁড়ে নিয়ে যায়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ শহীদুল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জাতীয় শোক দিবসের অনুষ্ঠান বানচালের ষড়যন্ত্রের আশঙ্কা ব্যক্ত করে তারা আগেই জিএমপি কমিশনারকে লিখিতভাবে অবহিত করেন।

রোববার প্রেসক্লাব ভবন থেকে শোক দিবসের ব্যানার ছিঁড়ে ফেলার বিষয়টি স্থানীয় প্রশাসন ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অবহিত করেছেন। মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান ঘটনার নিন্দা জানিয়েছেন।

এদিকে এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, টঙ্গী প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ শহীদুল্লাহ ফোনে আমাকে ঘটনাটি অবহিত করেছেন। এব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।