মিরসরাই প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহশিক্ষক, রাজনীতির শুদ্ধপুরুষ খ্যাত জননেতা ফজলুল হক বিএসসির ২৩তম মৃত্যুবার্ষিকী ১৬ জানুয়ারি। তিনি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্যও ছিলেন।

বর্ষিয়ান এ রাজনীতিবিদ ১৯২৮ সালের ১ নভেম্বর চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৩ নং মায়ানী ইউনিয়নের পূর্ব মায়ানী গ্রামের সৈয়দ বাড়ির সৈয়দ আহম্মদ ও হোসনে আরার ঘরে জন্মগ্রহণ করেন। ১৯৯৯ সালের ১৬ জানুয়ারি তিনি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। তাঁকে দাফন করা হয় জাতীয় বুদ্ধিজিবী কবরস্থানে।

দেশের খ্যাতনামা এ রাজনীতিবিদ একাধারে ছিলেন ভাষা সৈনিক ও বাঙালীর মহান মুক্তিসংগ্রামের একজন সংগঠক। ১৯৭০ সালে পাকিস্তান গণ-পরিষদ নির্বাচনে তিনি মিরসরাই-ফটিকছড়ি আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন। স্বাধীনতার পর ১৯৭২ সালে গঠিত বাংলাদেশ ত্রাণ কমিটির তিনি চেয়ারম্যান মনোনীত হন।

মরহুম ফজলুল হক বিএসসির ভাতিজা এডভোকেট সৈয়দ ইমতিয়াজ উদ্দিন জানান, দেশের একসময়কার নির্লোভ এ রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতিষ্ঠিত উপজেলার মায়ানী ইউনিয়নের মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার মধ্যে রয়েছে রোববার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় কোরআনখানি, দোয়া-মিলাদ মাহফিল ও স্মরণসভা।