ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক হলেন আশুগঞ্জের আরিফুল ইসলাম আরিফ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বিশেষ শিক্ষা বিভাগের ২০১৩-২০১৪ সেশনের শিক্ষার্থী।

বৃহস্পতিবার তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও সকলকে শুভেচ্ছা জানিয়ে স্থানীয় সংবাদকর্মীদের নিকট বার্তা পাঠিয়েছেন।

গত ৩১ শে জুলাই রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত কমিটিতে তাকে এ পদে মনোনীত করা হয়।

আরিফুল ইসলাম আরিফ ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ তারুয়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জসিম উদ্দিন ও বিলকিছ বেগমের পুত্র। আরিফ দক্ষিণ তারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খোলাপাড়া শাহ্ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নের পর আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন। পরে ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি হন।

উল্লেখ্য যে, আরিফ এর আগে সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সহ সম্পাদক ও সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি হল ছাত্রলীগের সভাপতি পদেপ্রার্থী হিসেবেও করেছিলেন।

মেধাবী ছাত্রনেতা আরিফ বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হয়ে কাজ করে যেতে চাই।’

এদিকে আরিফ কেন্দ্রীয় কমিটির উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মনোনীত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে অভিনন্দন জানাচ্ছেন।