মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : রংপুরে র‍্যাব-১৩’র এক বিশেষ অভিযানে চিরিরবন্দরে আলোচিত কুপিয়ে হত্যার পলাতক প্রধান আসামী মোঃ মাজিদুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৪ জুন) দুপুরে রংপুর নগরীর আলমনগর র‍্যাব-১৩ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের উপ-অধিনায়ক মইদুল ইসলাম।

মইদুল ইসলাম বলেন, গত মধ্যরাতে অভিযান চালিয়ে বগুড়ার জহুরুলনগর আবাসিক এলাকা হতে আসামি মো. মাজিদুরকে (৩৫) গ্রেপ্তার করা হয়। আসামি দিনাজপুর জেলার পার্বতীপুর এলাকার ফয়জুল হকের ছেলে।

গত ১৩ জুন বেলা ৩টার দিকে দিনাজপুর চিরিরবন্দরের নিজ বাড়ি থেকে যুবলীগ নেতা মাজেদুর রহমান বেরিয়ে গেলে আর ফেরত আসেননি। অনেক খোঁজাখুঁজির পর পরিবারের লোকজন জানতে পারেন, আহত অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন তিনি। তাৎক্ষণিকভাবে ভুক্তভোগীর বাবা মেডিক্যালে গিয়ে ছেলের মরদেহ দেখতে পান।

পরে নিহতের বাবা জানতে পারেন, ছেলেকে ধারাল অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মাজেদুর রহমানের বাবা চিরিরবন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে ছায়াতদন্ত শুরু করে র‍্যাব।

গ্রেপ্তার হওয়া আসামি প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন এবং অন্যান্য আসামিদের সংশ্লিষ্টতার কথা জানান। অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানায় র‌্যাব। আয়োজিত সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।