নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর চাটখিল উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ দাবি করে এ কমিটি বাতিল এবং নতুন কমিটির দাবিতে বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা ও কলেজ ছাত্রলীগ।

গতকাল শনিবার (৩১ জুলাই) বিকেল ৫টার দিকে মিছিলটি পৌর শহরের ফিলিং স্টেশন থেকে শুরু হয়ে চাটখিল বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক লায়ন স্বপন, সাইফুল গাজী, তরুন হোসেন তিন্নি মিজিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তরা বলেন, ছাত্রলীগের চাটখিল উপজেলা কমিটি গত বছরের ২৯ জুলাই নোয়াখালী জেলা ছাত্রলীগ চাটখিলের এক নেতার বাড়িতে বসে টাকার বিনিময়ে রাতের অন্ধকারে ১বছরের জন্য গঠন করে। এ কমিটি গত বছরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত করে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও সকল পুষ্পমাল্য ভাংচুর করে। এই ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ চাটখিল উপজেলা ছাত্রলীগের নবগঠিত ঐ কমিটির কার্যক্রম স্থগিত করে।

স্থগিতাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ গত ২২ জুলাই প্রত্যাহার করে। ফলে নিয়ম অনুযায়ী ঐ কমিটির মেয়াদ ২৮ জুলাই (বৃহস্পতিবার) শেষ হয়ে যায়। বর্তমানে মেয়াদ উত্তীর্ণ এই কমিটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করছে এবং কার্যক্রম পরিচালনা করেছে। যা সাংগঠনিক বিধি মোতাবেক অবৈধ। তাই মেয়াদ উত্তীর্ণ এই কমিটি কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক বাতিল ঘোষনা করার দাবি জানানো হয়। সে সাথে সম্মেলনের মাধ্যমে চাটখিল উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা দাবি করা হয়েছে।