খোলাবার্তা২৪ ডেস্ক : দেশের বিভিন্ন উপজেলায় নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো জন্মদিন পালনের প্রতিবেদন।

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর জন্মদিনে গণটিকা কর্মসূচি
চরফ্যাশন প্রতিনিধি : ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে সারা দেশের ন্যায় ভোলা জেলার চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নে গণটীকা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় সৌদি হাসপাতালে এই গণটিকা কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্ল্যা হাওলাদার।এসময় উপস্থিত ছিলেন চরমানিকা ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃসেলিম রানা, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, দক্ষিণ আইচা থানা যুবলীগ সদস্য আব্বাস উদ্দিন মুন্সি, আওয়ামিলীগের নেতৃবৃন্দ, ইউপি সদস্য ও সাধারণ জনগন উপস্থিত ছিলেন। ২৫ বছরের বেশি বয়সী নারী-পুরুষ এই টিকা পাবে, তবে এ জন্য তাঁদের আগে নিবন্ধন করা থাকতে হবে।

কোভিড-১৯ ভ্যাকসিন নেওয়ার সময় সকলকে জাতীয় পরিচয়পত্র ও টিকাকার্ড সঙ্গে আনতে হবে। কর্মসূচিতে এখন শুধু প্রথম ডোজের টিকা দেয়া হবে, একইভাবে আগামী মাসের একই তারিখে দ্বিতীয় ডোজের টিকা প্রদান করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনাও করেন।

মোড়েলগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শোভাযাত্রা
এম.পলাশ শরীফ, মোড়েলগঞ্জ প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে বাগেরহাটের মোড়েলগঞ্জে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা ও দোয়ার মাহফিল। সকালে উপজেলা আওয়ামী লীগ ও অংগসংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আওয়ামী লীগ অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এইচ এম মাহামুদ আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক ইলিয়াস হোসেন দুলাল, ছাত্রলীগ উপজেলা সভাপতি মো. মহিদুজ্জামান, সাধারণ সম্পাদক নূরুন্নবী পরাগ প্রমূখ। সভাশেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও কেঁক কাটা মিষ্টি বিতরণ হয়।
পঞ্চকরণ ইউনিয়ন :
মোড়েলগঞ্জ উপজেলার ২নং পঞ্চকরণ ইউনিয়নে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন সাবেক প্রধান শিক্ষক শেখ আব্দুর রউফ, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাকিম খান, সরোয়ার কাজী, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি অজিউর রহমান মন্টু, যুবলীগ আহবায়ক বদিউজ্জামান মজুমদার, কৃষক লীগ সভাপতি ইউপি সদস্য মো. কামরুল ইসলাম মুন্সি, ইউপি সদস্য মইনুল ইসলাম, আ. লতিফ হাওলাদার, বেল্লাল আকন, খলিল খান, রোজিনা খানম রোজি, বাবুল হাওলাদারসহ ইউনিয়নের বিভিন্ন নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন পরিষদ মসজিদের কামরুজ্জামান বাদল।