চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকা থেকে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি করার অভিযোগে কামরুল হাসান (৪৫) ও শফিউল আওয়াল শাউন (২৬) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে আগ্রাবাদ শেখ মুজিব রোডের চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নামের প্রতিষ্ঠান থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত কামরুল হাসান নিজেকে দৈনিক চৌকস ও উচ্চকন্ঠের সাংবাদিক হিসেবে পরিচয় দেয়। সে কুমিল্লা জেলার দেবিদ্বার থানার উত্তর সাইচাপাড়া গ্রামের হাজী নুরুল ইসলামের ছেলে। গ্রেফতার অন্যজন শফিউল আওয়াল শাউন রাঙ্গামাটি জেলার সদর থানার রিজার্ভ বাজার এলাকার আব্দুর রউফ মনির ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ডবলমরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, গ্রেফতার কামরুল হাসান ও শাউন বিভিন্ন সময় নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ধরনের অনৈতিক সুযোগ-সুবিধা নিতেন। গতকাল রাত ৯টার দিকে ওই প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্ন কাস্টমারকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং প্রতিষ্ঠানের টেবিলের গ্লাস ভাঙচুর করে। প্রতিষ্ঠানের কর্মচারীরা তাদের থামানোর চেষ্টা করলে তারা কর্মচারীদেরেকেও এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে আহত করেন। এ সময় ওই প্রতিষ্ঠান থেকে তার ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় প্রতিষ্ঠান মালিক থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাদের দুইজনকে গ্রেফতার করে।

পরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।