এম মাঈন উদ্দিন, মিরসরাই : মিরসরাইয়ের মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের আবু জাফর সাঈদ একাডেমিক ভবন, অধ্যাপক আহম্মদ কবির পাঠাগার উদ্বোধন, সম্মাননা প্রদান ও বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ জানুয়ারি) দুপুরে মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধু সোহরাওয়ার্দীর উদ্যানে জনসভায় মুক্তিযুদ্ধের ডাক দিয়েছেন। আর ওইদিন আমি এই মিঠাছরা স্কুল মাঠে জনসভা করে সবাইকে যুদ্ধের প্রস্তুতি নেয়ার আহবান করেছিলাম। তাই চট্টগ্রামের মধ্যে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা মিরসরাইয়ে। এখনো মিরসরাইয়ে প্রায় আড়াই হাজার মুক্তিযোদ্ধা বেঁচে আছে।

তিনি আরও বলেন, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের মাঠটি ঐতিহাসিক। এখান থেকে যুদ্ধের প্রস্তুতির অনেক সভা করা হয়েছে। এছাড়া বিদ্যালয়ের ভবনটি জরাজীর্ণ হওয়ায় আমি নতুন ভবনের জন্য আবেদন করতে বলি। আজ মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা নতুন ভবন হওয়ায় আমি খুবই আনন্দিত।

এ সময় প্রবীণ এই আওয়ামী লীগ নেতা ৪ তলা বিশিষ্ট মিঠাছরা উচ্চ বিদ্যালয়ে আবু জাফর সাঈদ নামে নতুন একাডেমিক ভবন, সাবেক প্রধান শিক্ষক অধ্যাপক আহম্মদ কবির পাঠাগারের উদ্বোধন করেন। এছাড়াও অনুষ্ঠানে মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষকদের সম্মাননা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এম সাইফুল্লাহ দিদারের সভাপতিত্বে ও সাংবাদিক এনায়েত হোসেন মিঠুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উপমা কবির প্রমুখ।

এই সময় চট্টগ্রাম শিক্ষা প্রকৌশলি প্রদীপ কুমার সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম ফজলুল হক, মিঠাছরা বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি শাহ আলম নিপু, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামশেদ আলম উপস্থিত ছিলেন।