রবিউল হাসান রবি, চট্টগ্রাম ব্যুরো : গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে চট্টগ্রামের শিক্ষার্থীদের একটি কর্মসূচি থেকে চার ছাত্রকে আটক করেছে পুলিশ। এ সময় পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করেছে বলে সমাজতান্ত্রিক ফ্রন্টের নেতৃবৃন্দরা অভিযোগ করেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর দুই নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে সেখানে মানববন্ধন কর্মসূচি ছিল শিক্ষার্থীদের। পরে কর্মসূচিতে পুলিশ বাধা দিলে ছাত্রদের সাথে তাদের তর্ক হয়।

সে সময় বাংলাদেশ ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম নগর কমিটির যুগ্ম আহবায়ক সাইফুল রুদ্র, সমাজতান্ত্রিক ফ্রন্টের চট্টগ্রাম নগর কমিটির সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন, পটিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও জামসেদুল হক রিফাত নামে এক শিক্ষার্থীকে আটক করে পুলিশ নিয়ে যায় বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর ছাত্রফ্রন্টের সভাপতি রায়হান উদ্দিন।

তিনি বলেন, ‘গণপরিবহনে শিক্ষার্থীদের হাফভাড়ার দাবিতে মানববন্ধন আয়োজন করা হয় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে। মানববন্ধন শেষে মিছিল করারও কথা ছিল। সেখানে বাম ছাত্র সংগঠনগুলো সংহতি জানায়। কিন্তু পুলিশ তাদের অনুমতির নেই জানিয়ে বাধা দেয়। পুলিশ এ সময় শিক্ষার্থীদের ঘেরাও করে রাখে। পরে ছাত্ররা ফিরে যাওয়ার সময় চার জনকে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।’

এই বিষয়ে জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুর কবীর বলেন, ‘কাউকে গ্রেপ্তার করা হয়নি। চার জনকে আটক করা হয়েছিল। তাদের ছেড়ে দেওয়া হয়েছে।’