আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : “জন্ম নিবন্ধন একবার, বিড়ম্বনা নয় বার বার”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকগঞ্জের ঘিওরে শূণ্য থেকে ৪৫ দিনের শিশুদের বিনামুল্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে ঘিওর সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে উপজেলার কুঠিবাড়ি এলাকায় এ ক্যাম্পেইন উদ্বোধন উদ্বোধন করেন ঘিওর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল। এসময় ইউপির পক্ষ থেকে পূর্বের নিবন্ধন তথ্য সংগ্রহ করা প্রায় ৩ শতাধিক নিবন্ধন সনদ বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ঘিওর ইউপির ২ নং ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর আলম, সংরক্ষিত নারী সদস্য নাহিদা আক্তার, সদস্য লাভলু বেপারী, উপজেলা যুবলীগ নেতা সোহান বেপারী প্রমুখ।

ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী ঘিওর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে গ্রাম পুলিশের মাধ্যমে শূণ্য থেকে ৪৫দিনের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে শিশুর জন্ম-মৃত্যু নিবন্ধন করা হবে। উক্ত নিবন্ধনকারীদের ইউনিয়নের পক্ষ থেকে উপহার প্রদান করা হবে।

তিনি আরো বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যেই জন্ম ও মৃত্য নিবন্ধন না করলে আর্থিক ও সরকারি বেসরকারি সেবা থেকে বঞ্চিত হবে ইউনিয়নবাসী৷