আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : করোনাভাইরাসের (ওমিক্রন) সংক্রমণ রোধে মাস্ক বিতরণের পাশাপাশি সচেতনতা কার্যক্রম শুরু করেছে ঘিওর থানা পুলিশ।

শনিবার এই কার্যক্রমে পথচারী ও যাত্রীদের মধ্যে যারা মাস্ক পরে নেই, তাদের পুলিশ মাস্ক পরিয়ে দিচ্ছে। এ ছাড়াও গত শুক্রবার জুমার নামাজে কয়েকটি মসজিদে আগত মুসল্লিদের মাঝেও মাস্ক বিতরন‌ করা হয়।

স্বাস্থ্য সচেতনতা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষকে সচেতন করতে এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান ঘিওর থানার ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

উপজেলার, থানা – হাইস্কুল জামে মসজিদ, বাজার মসজিদ, বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে বিনামূল্যে মাস্ক বিতরণ এবং ওমিক্রন করোনা মোকাবেলা, ডেঙ্গুর প্রাদুর্ভাবে করনীয় সম্পর্কে সচেতনতা মূলক ব্রিফিং দেন পুলিশ।

এই কার্যক্রমে ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব, ওসি তদন্ত মোঃ মহব্বত খান, সেকেন্ড অফিসার মনিরুল ইসলাম, এস আই আর মামুনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা, বিভিন্ন ব্যবসায়িক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় ওসি রিয়াজ উদ্দিন বলেন, প্রথম ধাপে করোনা মোকাবিলায় পুলিশ যেভাবে সফল হয়েছে, এবারও তা করতে হবে। মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মানুষের মধ্যে এই সচেতনতা ছড়িয়ে দিতে হবে । নইলে তার পরিণতি ভয়াবহ হবে।


ঘিওরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন

মানিকগঞ্জের ঘিওরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার ঐতিহ্যবাহী কুস্তা মহশ্মশানে ঘিওর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু হরিপদ ঘোষ সভার সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঘিওর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লিটন কুমার আইচ।
এ সময় বক্তব্য রাখেন ঘিওর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক রামপ্রসাদ সরকার দীপু, ঘিওর উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিপ্লব কুমার সাহা তুফান প্রমুখ।

সম্মেলনে শংঙ্কর কুমার হালদারকে সভাপতি এবং সুজন সরকারকে সাধারন সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট ঘিওর সদর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন করা হয়।