ঘরে সিঁদ কেটে মাহিনকে তুলে নেওয়া হয়েছে সে সুড়ঙ্গের দৃশ্য (ইনসেটে শিশু মাহিন)

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : কুলাউড়া শহরের নিকটবর্তী কৌলা গ্রামে টিনশেড ঘরে সিঁদ কেটে মায়ের সঙ্গে ঘুমিয়ে থাকা মাহবুবুল ইসলাম মাহিন নামে (বয়স সাড়ে ৩ বছর) এক শিশুকে তুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত ২টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

জানা যায়, অন্যান্য দিনের ন্যায় শিশু মাহিনের মা লিজা বেগম তার ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়েন। হঠাৎ ঘুম ভাঙ্গলে বিছানায় পাশে মাহিনকে না পেয়ে ঘরে খুঁজতে থাকেন। ঘরের কোথাও না পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন এসে দেখতে পান ঘরের নীচে মাটি কেটে সুড়ঙ্গ করে মাহিনকে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সাথে এলাকায় বিভিন্ন মসজিদে মাইকিং করা হয়। এবং পুলিশকে অবহিত করা হয়। পুলিশ ঘটনাস্থলে রাতেই যায়। ঘটনাস্থল থেকে কিছু আলামত সংগ্রহ করে পুলিশ।

লিজা বেগম জানান, তার স্বামী মরতুজ আলী আবুধাবি প্রবাসী হওয়ায় তিনি ছেলেকে নিয়ে পিতার বাড়িতে থাকেন। একমাত্র ছেলেকে হারিয়ে তিনি বাকরুদ্ধ হয়ে পড়েছেন।

মাহিনের নানি রুশনা বেগম জানান, ‘তার পিতার বাড়ি জুড়ী উপজেলার সাগরনালে। সেখানে তার নিকটাত্মীয়দের সাথে জায়গা নিয়ে বিরোধের জের ধরে তিনি কোর্টে মামলা চালাচ্ছেন। আর তার মামলার বিবাদী মজনু মিয়া ঘটনার ২ দিন আগে আমাদের বাড়ীতে এসেছে।’ বিষয়টি আমি পুলিশকে অবহিত করেছি।

এদিকে ঘুমন্ত শিশুকে দুর্বৃত্তদের তুলে নেওয়ার ঘটনাকে পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ব্যাপক তল্লাশী চালাচ্ছে।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম জানান, পুলিশ শিশুটিকে উদ্বার এবং ঘটনার মোটিভ উদঘাটনে পুলিশ সর্বোচ্ছ গুরুত্ব দিয়ে কাজ করছে।