মনজুর আহমদ, গোয়াইনঘাট : বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)কে কটাক্ষ ও নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেওয়ায় শ্রাবণ সাঁওতাল রাজ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

সোমবার (১৩ জুন) ভোর রাতে উপজেলার জাফলং চা বাগান হতে তাকে গ্রেপ্তার করা হয়।

ধৃত শ্রাবণ সাঁওতাল রাজ গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে জাফলং চা বাগানে ফার্মেসি ব্যবসা করত ও নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামের ফেসবুক আইডি থেকে বিশ্বনবী (সাঃ)কে কটাক্ষ, নুপূর শর্মাকে সমর্থন, অন্য ধর্মের বিষয় নিয়ে ধর্মীয় উসকানিমূলক ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তার নিজস্ব আইডি থেকে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়।

এই পোস্টের পর থেকেই তাকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়ে ওঠে মুসলিম সম্প্রদায়ের মানুষ।

বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসলে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে গোয়াইনঘাট থানার এস আই ইমরুল কবীর জাফলং চা-বগানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কে. এম নজরুল জানান, বিশ্বনবী (সাঃ)কে কটাক্ষ ও নুপূর শর্মাকে সমর্থন করে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেওয়ায় গোয়াইনঘাট থানা পুলিশ শ্রাবণ সাঁওতাল রাজকে গ্রেপ্তার করে।

তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।

পাশাপাশি গোয়াইনঘাট থানার ওসি ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলকসহ রাষ্ট্রীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।