ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : উপমহাদেশের প্রখ্যাত আলেমে দীন আল্লামা গোলাম সারোয়ার সাঈদী(রহ) এর পথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের নিজের প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার কসবা আড়াইবাড়ী হাক্কানীয়া ও সায়্যেদা সূরাইয়া নূরানী মাদরাসার উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা.মহিউদ্দিন উসমানী।

মরহুমের বড় ছেলে হাফেজ শাফাকাত মোহাম্মদ গোলাম সোবহানী সাঈদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য মোঃ মোশাররাফ হোসেন ইকবাল, আড়াইবাড়ী ইসলামিয়া সাইদীয়া কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ মোহাম্মদ কামাল উদ্দীন, উপাধ্যক্ষ ড.সাঈদ মোহাম্মদ ফারুক, কসবা পৌরসভার ৪ নং ওয়ার্ড এর কাউন্সিলর আবু সাঈদ, শ্রীপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু ইউসুফ, আড়াইবাড়ী কামিল মাদরাসার আরবি প্রভাষক ড.উসমান গণি, আড়াইবাড়ী হাক্কানীয়া ও সায়্যেদা সূরাইয়া নূরানী মাদরাসার মুহতামীম মাওলানা ক্বারী মাজহারুল ইসলাম ও কসবাউপজেলা ছাত্রলীগের আহব্বায়ক আফজল হোসেন রিমন প্রমুখ।

এ সময় মাদরাসা ছাত্রদের উদ্যোগে কুরআন তেলাওয়াত, ইসলামী সঙ্গীত, আযান, বক্তব্য ও বিভিন্ন প্রদর্শনীর প্রতিযোগিতা আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আলোচনা সভা বক্তারা মরহুম গোলাম সারোয়ার সাঈদীর(রহ) স্মৃতিচারণ করে তার জীবনী থেকে সকলকে শিক্ষা নেওয়ার আহবান জানান। পরে মরহুমের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাতের তাবারক বিতরণ করা হয়।