গাজীপুর মহানগর প্রতিনিধি : কুখ্যাত আন্তঃজেলা ডাকাত রায়হানকে (৪৮) গ্রেফতার করেছে গফরগাঁও উপজেলার পাগলা থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাতে জেলার শেষ প্রান্ত গাজীপুরের শ্রীপুর সংলগ্ন শীতলক্ষা নদীর ত্রিমোহনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পাগলা ও গফরগাঁও-সহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। সে পাগলা থানার বেলদিয়া গ্রামের আব্দুর রশিদ ওরফে খোকা মিয়ার ছেলে।

জানা গেছে, একটি ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে পাশের জেলা গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে মাওনা-গফরগাঁও সড়ক দিয়ে রায়হান পাগলা এলাকায় আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পাগলা থানা পুলিশ সড়কের ত্রিমোহনী এলাকায় অবস্থান নেয়। অবশেষে রাত সোয়া ১১টায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান সনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়।

পাগলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুজ্জামান জানান, অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার, ডাকাতি ও হত্যাকাÐসহ বিভিন্ন অপরাধ সংঘটনের অভিযোগে আন্তঃজেলা কুখ্যাত ডাকাত রায়হানের বিরুদ্ধে প্রায় ১২টি মামলা বিচারাধীন রয়েছে। এসব মামলার ৫টিতে গ্রেফতারি পরোয়ানা মুলতবি রয়েছে। ডাকাত রায়হান একজন ভাড়াটে খুনী। টাকার বিনিময়ে সে মানুষ হত্যা করে। সে পাগলা এলাকার আলোচিত ইলিয়াস হত্যা মামলারও আসামী।