খোলাবার্তা২৪ ডেস্ক : বাড়ির বাইরে খেলছিল বছর পাঁচেকের দু’টি শিশু। খেলতে খেলতেই কিছু দূরে দাঁড় করানো একটি গাড়িতে উঠে পড়ে তারা। গাড়িতে উঠতেই ভিতর থেকে গাড়ির দরজা বন্ধ হয়ে যায়। গাড়ির জানলার সবক’টি কাঁচও তোলা ছিল। দরজা খুলতে না পেরে গড়ির ভিতরেই শ্বাসরুদ্ধ হয়ে দু’টি শিশুরই মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে গত সোমবার ভারতের উত্তরপ্রদেশে।

পুলিশ সূত্রে খবর, মৃত দুই শিশু হল সেলিম এবং আয়ান। সোমবার বিকেলে বাড়ির সামনেই খেলছিল তারা। সন্ধ্যা হয়ে আসার পরও বাড়িতে না ফেরায় তাদের বাড়ির লোকেরা তাদের ডাকতে গিয়ে দেখেন যেখানে শিশুরা খেলছিল তারা সেখানে নেই। আতঙ্কিত হয়ে শিশু দু’টির বাড়ির লোকেরা প্রতিবেশীদের সঙ্গে নিয়ে খোঁজাখুঁজি শুরু করেন। তাদের কোনও সাড়া না পেয়ে মসজিদের মাইক থেকে দু’জনের নাম ঘোষণা করা হয়। সেই আওয়াজ শুনেও শিশুরা না ফেরায় রাত ১০টা নাগাদ পুলিশে নিখোঁজ ডায়েরি করেন পরিবারের সদস্যরা।

খবর পেয়েই পুলিশ তদন্তে নামে। পুলিশ কর্মকর্তা সঞ্জীব শুক্ল বলেন, “আশপাশের অলিগলি খুঁজে শিশুদের পাওয়া যায়নি। তখন বাড়ি থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি দেখতে পাই। শিশু দু’টির পরিবারের এক সদস্য হঠাৎই গাড়ির ভিতরে একটি হাত দেখতে পেয়ে চিৎকার করে ওঠেন। তড়িঘড়ি মালিককে ডেকে গাড়িটি খুলতেই দেখা যায়, শিশু দু’টি নিথর হয়ে পড়ে আছে।”