বাঁশখালীতে ২ দিনব্যাপী বিশাল তাফসীরুল কোরআন মাহফিল ও আন্তর্জাতিক কেরাত সম্মেলন 

আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওলাদে রাসুল (স:) সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী বলেছেন, ইসলাম বিদ্বেষী শক্তি মাথাছাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। দেশের প্রত্যন্ত এলাকায় ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে বাতিল শক্তির আক্রমন লক্ষ করা যাচ্ছে। কোরআন ও সুন্নাহ বিরুদ্ধে যারা কথা বলে তারা মুসলমান নয়। তাদেরকে প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, আহলে হাদীসের নামে যারা সমাজে ফেৎনা সৃষ্টি করে যাচ্ছে তারা অমুসলিম। কোরআন সুন্নাহ বিরোধ সকল কার্যকলাপ কোন অবস্থায় বরদাস্ত করা হবে না।

সাইয়্যেদ আনোয়ার হোসাইন বলেন, শিক্ষা ব্যবস্থায় ইসলামের যে সকল বিষয় ছিল তা বলবৎ রাখতে হবে। শিক্ষানীতি মালা হতে হবে ইসলামের অনুসরণ ও অনুকরণে। অন্যথায় এই শিক্ষা ব্যবস্থা দেশের জনগণ মেনে নিবে না। তিনি শিক্ষা ব্যবস্থাকে কোরআন ও সুন্নাহ ভিত্তিক করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, মানবতার সেবক আলেম ওলামাদের উপর জুলুম নির্যাতন করা হচ্ছে। বড় বড় আলেম ওলামারা আজ কারান্তরী। তাদেরকে নি:শর্তে মুক্তি দিতে হবে। তিনি মুসললিম উম্মাহকে জান্নাতে যাওয়ার পথ সুগম করার জন্য মানবতার সেবায় আত্মনিয়োগ করা এবং ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

আওলাদে রাসুল (স:) সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী শনিবার ১৪ জানুয়ারী ২৩ইং সন্ধ্যায় বাঁশখালী থানার অর্ন্তগত পুকুরিয়া নতুনপাড়া মসজিদে মদিনা ও সিরাজুল ইসলাম মাদরাসার ময়দানে আরব প্রপার্টিজ ও ইলিয়াছ আরব ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত ২ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল ও আন্তর্জাতিক কেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ দারুল মারিফ আল ইসলামিয়ার প্রধান ক্বারী মাওলানা অলিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উদ্বোধনী বক্তব্য রাখেন আরব প্রপার্টিজ লি: এর এমডি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ।

বক্তব্য রাখেন সাইয়্যেদ মাওলানা আনাস বিন আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদুল আলম। আমন্ত্রিত বিদেশী ক্বারী শাইখ সালাহ মুহাম্মদ সোলাইমান (মিশর), শাইখ ক্বারী রজাঈ আইয়ুব (তানজানিয়া), শাইখ ক্বারী ঈদী শাবান (তানজানিয়া), শাইখ ক্বারী মুহাম্মদ আহমদ আব্দুল হাফিজ আদ্দুরুনকী (মিশর), শাইখ ক্বারী ইদ্রিস আবিদা (তানজানিয়া), শাইখ ক্বারী মাসুদ শাহাত মুহাম্মদ (ইন্দোনেশিয়া) খ্যাতিমান ক্বারীগণ।

এ ছাড়াও আলোচনা পেশ করেন মাওলানা আবদুস সামাদ ও মাওলানা নূর আহমদ, পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসহাব উদ্দিন, নাটমুড়া পুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাহবার আলম আনওয়ার, ইউপি সদস্য মো: ফরিদ, মুনিরুল মান্নান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.সানাউল্লাহ চৌধুরী, এডভোকেট আবু নাছের, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন সিকদার, মোহাম্মদ ইউনুছ, শহীদুল ইসলাম, আরশাদুল ইসলাম প্রমুখ। – বিজ্ঞপ্তি