হুমায়ুন কবির জুশান, কক্সবাজার : উখিয়ার ঐতিহ্যবাহি সামাজিক সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হুমায়ুন কবির জুশানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৮ অক্টোবর বিকাল ৩টায় উখিয়া বাসমতি হোটেলের হল রুমে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল আলমের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফেমাস উপদেষ্টা প্রধান মহিউদ্দিন চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য সোলতান আহমদ, উপদেষ্টা সদস্য নুর মোহাম্মদ সিকদার, কেন্দ্রীয় ফেমাস সংসদের সহ-সভাপতি মুহাম্মদ শাহ আলম, সাবেক সভাপতি নুরুল কবির মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, সদস্য আবুল হাসান আলী, জসিম উদ্দিন চৌধুরী, ও মাওলানা মোহাম্মদ ইউনুস, প্রমুখ।

সাধারণ সভায় আগামী ২০২২-২০২৪ সেশনের জন্যে মুহাম্মদ শাহ আলমকে সভাপতি ও মোঃ নুরুল আলমকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠিত হয়েছে।

পরে কার্যনির্বাহী কমিটির সর্বসম্মতিক্রমে মহিউদ্দিন চৌধুরীকে প্রধান উপদেষ্টা করে ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। পরে উপদেষ্টা পরিষদের মতামতের ভিত্তিতে ১১ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

প্রকৃতিকে আমরা শেষ করে ফেলেছি তাই প্রকৃতি আমাদের উপর প্রতিশোধ নিচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষা ও আগামী প্রজন্মের জন্য উন্নত পরিবেশ গঠনে আমাদের সম্মনিত প্রচেষ্টা দরকার। সমাজের নানান অসঙ্গতি দূরিকরণে যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন কেন্দ্রীয় ফেমাস সংসদের নেতৃবিন্দ।