কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলার কাঠালিয়া ও রাজাপুর উপজেলায় নানা আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।

কাঠালিয়া জাতীয় সমাজসেবা দিবস পালিত

“উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির কাঠালিয়ায় নানা আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শোভাযাত্রা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির। বিশেষ অতিথি ছিলেন কাঠালিয়া সদর ইউপি চেয়ারম্যান মো. মাহমুদুল হক নাহিদ সিকদার, আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদার, পাটিখালঘাটা ইউপি চেয়ারম্যান শিশির দাস, উপজেলা সহকারী প্রোগ্রামের অতনু কিশোর দাস মুন।বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন, ইউপি সদস্য নকিরুল ইসলাম, সাংবাদিক মো. ফারুক হোসেন খান প্রমুখ।

আলোচনা সভা শেষে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব মো. আতিকুর রহমান রুবেলকে সম্মাননা স্মারক প্রদান এবং উপজেলার ১৩জন সমবায়ীকে ৩ লাখ ২০ হাজার টাকা ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়েছে।


রাজাপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত

‘‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়ব সমাজসেবায়’’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠির রাজাপুরে আজ জাতীয় সমাজসেবা দিবস বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।বিভিন্ন শ্রেণি, পেশা ও উপকারভোগী নারী-পুরুষের অংশগ্রহণে সোমবার সকাল সাড়ে ১২ টায় রাজাপুর উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান খান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরউজ্জামান, বিশেষ অতিথি -উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন ও আফরোজা আক্তার লাইজু।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ মোজাম্মেল এর সন্ঞ্চালনায় আর ও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ এনামুল হোসেন খান, এনজিও কর্মী মোঃ আলমগীর শরীফ প্রমুখ। উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে ১০ জনকে ঋণ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের প্রধান, এনজিও কর্মী, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।