কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান উজির সিকদার ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার দিবাগত রাত ১১:৩০ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃতত্যকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে,নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সে দীর্ঘদিন যাবত বার্ধক্য সমস্যায় ভুগছিলেন।

হাবিবুর রহমান উজির সিকদার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। জীবনে পরিবারের থেকেও রাজনীতিকে বেশি প্রধান্য দিয়েছিলেন। দলের ক্রান্তিকালে তিনি উপজেলা আওয়ামী লীগের সক্রিয় রেখে দলের জন্য কাজ করছেন ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক ও সাবেক শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি, ঝালকাঠির-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ফজলুল হক হারুন, ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার এম শাহজাহান ওমর (বীর উত্তম), ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ শাহ আলম, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খান সাইফুল্লাহ পনির, কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির, কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক নাহিদ সিকদার।

এ ছাড়াও ঝালকাঠি জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, রাজাপুর ও কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা গভীর শোক জ্ঞাপন করছেন।

আজ রোববার (১ লা জানুয়ারী) বাদমাগরিব কাঠালিয়া উপজেলা পরিষদ মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।