কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : “দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির কাঠালিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং সরকারি কাঠালিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে ফায়ার সার্ভিস কর্মীরা ভূমিকম্প ও অগ্নিকান্ডসহ দুর্যোগকালীন সময়ে রক্ষার জন্য নানা কৌশলের প্রদর্শণী দেখান।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম।

বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহম্মেদুর রহমান, শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন, উপজেলা সহকারী প্রোগ্রামার অতনু কিশোর দাস মুন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. কামরুল ইসলাম, উপজেলা তথ্যআপা শারমিন আক্তার প্রমূখ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর বাস্তবায়ন করেন।