পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূৰ্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান

মনজুর আহমদ, গোয়াইনঘাট : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, আপনারা কর্মী হিসেবে অবৈধ পথে বিদেশে যাবেন না। এতে, একজন কর্মি অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে শুধু নিজেই ক্ষতিগ্রস্ত হচ্ছে না বরং একটি পরিবারকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যায়। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে।

তিনি শনিবার দুপুরে সিলেটের গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছর পূৰ্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিন দশকে আমরা আছি হৃদ্যতায়- স্লোগানকে সামনে রেখে পশ্চিম জাফলং তথা উত্তর গোয়াইনঘাটের সর্বোচ্চ বিদ্যাপীঠ পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছর পূৰ্তি, পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও আনন্দ র‍্যালীর মধ্য দিয়ে বর্নিল এ আয়োজন শুরু হয়।

অনুষ্ঠান আয়োজক কমিটির সভাপতি সাবেক ছাত্র ও ব্যবসায়ী কাজী সিরাজ উদ্দিন এর সভাপতিত্বে ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আয়োজন কমিটির প্রধান সমন্বয়ক মাষ্টার সুলেমান আহমদ ও সাধারণ সম্পাদক মাষ্টার আবুল কালাম আজাদ এর যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারা দেশে আজকের চলমান শিক্ষা বিপ্লব তার জ্বলন্ত উদাহারণ। এমন কোন এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই। তাই প্রতিটি এলাকায় শিক্ষা অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে সরকার। আর এসব উন্নয়ন মাইলফলকের জনক আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল ও এগিয়ে নিয়ে গেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে চলমান সামগ্রিক উন্নয়ন কিছুটা থমকে গেছে, তবে ভয়ের কোন কারণ নেই অচিরেই তা স্বাভাবিক হয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, অফিসার ইনচার্জ কেএম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সুবাস চন্দ্র পাল ছানা, ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ইউপি চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, ইউপি চেয়ারম্যান মামুন পারভেজ, সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম,বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুস শহীদ, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ।

এ ছাড়াও সাবেক ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন মিডিয়া কমিটির আহবায়ক আমির উদ্দিন সহ বিভিন্ন উপকমিটির নেতৃবৃন্দ, সাবেক ছাত্রবৃন্দ, শিক্ষকবৃন্দ সহ এলাকার হাজার হাজার জনসাধারণ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন দেশের বিভিন্ন প্ৰান্ত আগত শিল্পীরা।