মো: মনির হোসেন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ শে জুলাই) সকাল ১১টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কনফারেন্স রুমে প্রশাসনের আয়োজনে এ সংবাদ সম্মেলনের করা হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সৌমিত্র শেখর, জাককানইবি এর রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী,ভিসির পিএস এস এম হাফিজুর রহমান।

সংবাদ সম্মেলনের শুরুতে উপস্থিত সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।পরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সৌমিত্র শেখর,লিখিত বক্তব্যে বলেন,গুচ্ছ পদ্ধতির এই ভর্তি পরীক্ষায় ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশ নেবে। এগুলোর মধ্যে আছে:- ১. জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ ২. জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা ৩. ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ৪. শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট ৫. খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা ৬. হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর ৭. মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল ৮. পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী ৯. নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী ১০. কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ১১. যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর ১২. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর ১৩. পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা ১৪. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ ১৫. বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল ১৬. রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি ১৭. রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, সিরাজগঞ্জ ১৮ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ, গাজীপুর ১৯. শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা ২০.বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুর, ২১. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ ও ২২. চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর।

দেশব্যাপী একযোগে মোট ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহণ করবে। ভর্তি পরীক্ষাগুলো ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে। ইউনিট-এ (বিজ্ঞান) এর ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই, ২০২২ (দুপুর ১২টা থেকে ১টা), ইউনিট-বি (মানবিক) এর ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট, ২০২২ (দুপুর ১২টা থেকে ১টা), ইউনিট-সি (বাণিজ্য) এর ভর্তি পরীক্ষা আগামী ২০ আগস্ট, ২০২২ (দুপুর ১২টা থেকে ১টা) অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্য পাঠ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।