হুমায়ুন কবির জুশান, কক্সবাজার : উখিয়া প্রেসক্লাবের নির্বাচনে প্রচার এখন তুঙ্গে। চলছে নানা হিসাব-নিকাশ। প্রার্থী ও সমর্থকরা ভোটারদের মন জয় করার সর্বশেষ চেষ্টা চালাতে ছুটছেন। তবে কে জিতবে এমন আলোচনার সঙ্গে এই ভোটের অন্যতম আলোচিত বিষয় হয়ে উঠেছে ১১টি পদে ২৩ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভোটার রয়েছেন ২৮ জন। ২৩ জন প্রার্থী ও ৩ জন নির্বাচন কমিশনার আর বাকি ২ জন মিলে মোট ভোটার সংখ্যা ২৮। আগামী ২০ জানুয়ারী উখিয়া প্রেসক্লাবের কার্যকরী কমিটির নির্বাচন। ১২ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টা থেকে একটানা ৩টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিল। ৩টার পর পরই প্রধান নির্বাচন কমিশনার জসিম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের প্রেস ব্রিফিং করে জানান।

উখিয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন যারা তারা হলেন, সভাপতি পদে- এস,এম আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম, ফারুখ আহমদ। সহ-সভাপতি পদে সাইফুর রহিম শাহীন, দ্বীপন বিশ্বাস, হানিফ আজাদ, নুর মোহাম্মদ সিকদার।

সাধারণ সম্পাদক পদে রতন কান্তি দে, হুমায়ুন কবির জুশান। সহ-সাধারণ সম্পাদক পদে মাহমুদুল হক বাবুল, ওবাইদুল হক চৌধুরী আবু।অর্থ সম্পাদক পদে-আমিনুল হক আমিন, সুলতান মাহমুদ চৌধুরী। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে কাজী হুমায়ুন কবির বাচ্ছু, মোহাম্মদ ইব্রাহীম। দপ্তর ও ক্রীড়া সম্পাদক পদে শফিউল শাহীন, শহিদুল ইসলাম রুবেল।

কার্যনির্বাহী সদস্য পদে এডভোকেট আব্দুর রহিম, নুরুল হক খানঁ, গফুর মিয়া চৌধুরী, মুহাম্মদ নুরুল হক, আমানুল হক বাবুল, মোহাম্মদ ফেরদৌস। আগামী ২০ জানুয়ারী ২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন কমিশনার এইচ, এম, সেলিম উল্লাহ ও আব্দুল আজিজ বলেন, পুরো কক্সবাজার জেলা থাকিয়ে আছে উখিয়া প্রেস ক্লাবের নির্বাচনের দিকে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।