হুমায়ুন কবির জুশান, উখিয়া (কক্সবাজার) : কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ইয়াবার চালানসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় ৪ জনকে পলাতক আসামী করা হয়েছে।

২৬ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টার দিকে কক্সবাজার র‌্যাব-১৫ (সিপিসি-২) হোয়াইক্যং ক্যাম্পের চৌকষ একটি আভিযানিক দল মাদকের চালান মওজুদের খবর পেয়ে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী বাজারের পাশে অভিযানে যায়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে ২টি বস্তাসহ ধামনখলী গজুঘোনার মোঃ সোনা আলীর পুত্র আব্দুল মালেক (২৭) এবং মোঃ আলমের পুত্র মোঃ ওসমান গণি (২২)কে আটক করে। এরপর উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে তাদের সাথে থাকা বস্তা ২টি তল্লাশী করে ৩লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

এ সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় উখিয়া রহমতের বিলের সিরাজের পুত্র মোঃ শাহজাহান (৪৫), ধামনখালীর আব্দুস সালামের পুত্র রবিউল শামীম ওরফে বাবুইশ্যা (২২), রহমতের বিলের কলিমুল্লাহর পুত্র কামাল উদ্দিন (৩২), ধামনখালীর নুরুল ইসলামের পুত্র মোহসেন আলী (২৪) কে পলাতক আসামী করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন্স) সিনিয়র এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান,এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত ইয়াবাসহ ধৃতদের উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে এবং পলাতক আসামীদেও গ্রেফতারের চেষ্টা চলছে।