হুমায়ুন কবির জুশান, কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৮ তে আজিম উদ্দিনকে কুপিয়ে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

শনিবার (১১ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) মো. কামরান হোসেন।

তিনি জানান, শুক্রবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত সময়ে অভিযান চালিয়ে এজাহারের ৪নং আসামী ক্যাম্প-১৯ এর এ-৮ ব্লকের মৃত মো. সলিমের ছেলে মো. হাসিম(৪০),৫নং আসামী ক্যাম্প-১৬ এর ডি-৬ ব্লকের আব্দুল হাকিমের ছেলে মো. জাবের ও ৬নং আসামী ক্যাম্প-১৬ এর সি-৬ ব্লকের মৃত আবুল কাসিমের ছেলে মো. ইলিয়াছ(৪০) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতার আসামীদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি। তাছাড়া অন্যান্য আসামীদের গ্রেফতারে চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে অজ্ঞাত সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে আজিম উল্লাহ (৪৮) নামের এক মাঝিকে কুপিয়ে হত্যা করে। এসময় সন্ত্রাসীদের কুপে আরো দুই রোহিঙ্গা আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় আজিম উল্লাহকে রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এসময় তাদের ধারালো দায়ের কুপে আরও দুইজন গুরুতর আহত হন।

পরে পোস্টমর্টেম শেষে ৮ এপিবিএন পুলিশের সদস্যদের উপস্থিতিতে নিহত রোহিঙ্গা নেতার লাশ দাফন সম্পন্ন করা হয়। এদিকে রোহিঙ্গা ক্যাম্পে মাঝি হত্যার ঘটনায় মামলা দায়ের করেছে নিহতের স্ত্রী সমসিদা(৩৬)।

শুক্রবার (১০ জুন) উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন তিনি। যার মামলা নং-৫২। বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ওসি(তদন্ত) গাজী সালাউদ্দিন।

তিনি জানান, শুক্রবার নিহত রোহিঙ্গা মাঝি আজিম উদ্দিনের স্ত্রী উখিয়া থানায় ১৫ জন এজাহানামীয় ও অজ্ঞাত ১৫-২০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার পর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।