উখিয়া থানায় ছেলের লাশের পাশে মায়ের আহাজারি

হুমায়ুন কবির জুশান, কক্সবাজার : উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের জাফর ফল্লনপাড়ায় মোহাম্মদ শাকিল (২২) নামের এক যুবক আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নিজ বাড়িতে আত্মহত্যার ঘটনা ঘটে।

নিহত যুবক শাকিলের মা রাজিয়া বেগম বলেন, ভোরে ঘুম থেকে ওঠে ফজরের নামাজের জন্য ছেলেকে ডাকতে গেলে দেখি সে রশিতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ঝুলে আছে। আমি চিৎকার দিয়ে কান্না করতে থাকি। ততক্ষণে তার বাবা ও অন্যান্যরা জানতে পারে। এলাকাবাসিদের মধ্যে একজন ৯৯৯ ফোন করলে উখিয়া থানা পুলিশ সকালে বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে।

স্থানীয় মেম্বার মাহমুদুল হক জানান, মোহাম্মদ কামালের ছেলে মোহাম্মদ শাকিল নিজে নিজে ফাঁসিতে ঝুলিয়ে আত্নহত্যা করে। কি কারণে আত্মহত্যা তা তিনি সঠিকভাবে বলতে পারেননি। স্থানীয় গিয়াস উদ্দিন জানান, গ্রামের সহজ সরল উঠতি বয়সি যুবক মোহাম্মদ শাকিলের অস্বাভাবিক মৃত্যু সবাইকে হতবাক করেছে। আমরা তার আত্মহত্যার খবর পেয়ে দেখতে এসেছি।

প্রেমঘটিত কোন কারণ আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের কোন খবর আগেও শুনিনি। হয়ত মানসিক ভারসসাম্য হারিয়ে এমনটি করেছে। যা কারো কাম্য নয়। ছেলেকে হারিয়ে পিতা মোহাম্মদ কামাল ও মাতা রাজিয়া বেগমের কান্নায় সবার চোখ দিয়ে পানি এসে পড়ছে। তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মোহাম্মদ শাকিলের সুরতহাল ও ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত শেষে জানা যাবে ঘটনার প্রকৃত কারণ।