মহিউদ্দিন রানা, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, অনিবন্ধিত ওষুধ রাখা এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের অপরাধে দুই ফার্মেসী মালিককে ১৭ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২২ জানুয়ারি) বিকেলে উপজেলার মাইজবাগ বাজারে এ অভিযান পরিচালনা করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. হাফিজা জেসমিন।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা ওষুধ অধিদপ্তরের তত্ত্বাবধায়ক রেশমা সুলতানা যোথী। সংশ্লিষ্ট সূত্রে জানা যায় মেয়াদোত্তীর্ণ ও অনিবন্ধিত ওষুধ রাখায় সুজন মেডিকেল হলের মালিক কায়সার আহম্মেদকে ১০ হাজার এবং জান্নাত মেডিকেল হলের মালিক এনামুল হককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. হাফিজা জেসমিন জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, অনিবন্ধিত ওষুধ রাখা এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের অপরাধে ড্রাগ এক্ট ১৯৪০ এর ১৮ ধারার অপরাধে ২৭ ধারায় ২ জন ফার্মেসি মালিককে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ জব্দকরে পুড়িয়ে ধ্বংস করা হয়।