ফাইল ছবি

কুমিল্লা সংবাদদাতা : এবারের ঈদ যাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাভাবিকভাবেই যান চলাচল করছে। আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের চাপে যানজটের আশঙ্কা থাকলেও মহাসড়কের কোথাও যানজট নেই বলে জানা গেছে। তবে মহাসড়কে গাড়ীর চাপ রয়েছে। যানজট এড়াতে হাইওয়ে পুলিশ মহাসড়কে কঠোর অবস্থানে রয়েছে।

মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির টোলপ্লাজা থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে। তবে বিভিন্ন বাসষ্ট্যান্ড এলাকায় কিছুটা ধীর গতিতে যান চলাচল করছে।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থেকে পদুয়ার বাজার বিশ্বরোড পর্যন্ত এলাকা সরজমিনে ঘুরে দেখা গেছে, দূরপাল্লার গাড়ির চাপ থাকলেও স্বাভাবিকভাবেই যান চলাচল করছে।

এশিয়া লাইন পরিবহনের চালক মনির হোসেন জানান, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। তবে মহাসড়কের কোথাও যানজট নেই।

সড়ক ও জনপথের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, মহাসড়কে যেন যানজট না লাগে তাই আমরা ঈদের আগেই সংস্কারকাজ বন্ধ রেখেছি। এখন কোথাও যানজট নেই।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি জহিরুল ইসলাম বলেন, ঢাকা-চট্রগ্রাম মহসাড়কের কুমিল্লার অংশে গাড়ীর চাপ রয়েছে। তবে যানজট যেন না হয় সে জন্য হাইওয়ে পুলিশ মহাসড়কে কঠোর অবস্থানে রয়েছে। আশা করছি এবারের ঈদে মহাসড়কে বাড়ি ফেরা যাত্রীদের ভোগান্তি হবে না। আমাদের পুরো টিম মাঠে কাজ করছে। আশা করছি কোনও যানজট হবে না।