কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে পুনরায় মনোনীত হয়েছেন ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় আইন-২০১৩ এর ২০(১) (খ) ও ২ ধারা অনুযায়ী ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে স্পিকার তাকে মনোনীত করেন। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়। এছাড়াও মনোনীত আরেকজন হলেন ময়মনসিংহ-৭ আসনের এমপি হাফেজ মো. রহুল আমীন মাদানী।

বজলুল হক হারুন এমপি’ বর্তমানে তিনি আওয়ামী লীগ ঝালকাঠি জেলা শাখার সদস্য এবং রাজাপুর উপজেলা সভাপতির দায়িত্ব পালন করছেন।

২০০৮ সালে প্রথমবার এবং ২০১৪ সালে দ্বিতীয় দফা জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ করে জয়ের হ্যাট্রিক পূর্ণ করেন। পাশাপাশি তিনি ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ-সউদী আরব সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি এবং জাতীয় সংসদে লাইব্রেরি কমিটির একজন সদস্য হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করছেন।

কর্মজীবনে তিনি একজন সফল ব্যবসায়ী এবং এর স্বীকৃতি হিসেবে সিআইপি নির্বাচিত হন। ১৯৮৮ সালে পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা পরিচালক এবং ১৯৯৯ সালে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক এবং প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান হিসেবে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়েও ভালো ভূমিকা রাখবেন বলে বিশ্বাস।