ফুটবলারদের দামি গাড়ি উপহার দেবেন রাজা   

খোলাবার্তা২৪ ডেস্ক : কাতার ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানোর আনন্দ উদযাপনের জন্য বুধবার সৌদি আরবে জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বড় ধরনের পুরস্কার পেতে চলেছেন সৌদি আরবের ফুটবলাররা। মঙ্গলবার কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোলের ব্যবধানে হারায় দেশটি।

মঙ্গলবার আর্জেন্টিনার বিরুদ্ধে যাঁরা খেলেছেন সেই প্রত্যেক ফুটবলারকে দামি গাড়ি উপহার দেবেন সৌদি বাদশা সালমান।

আরব নিউজ জানিয়েছে, আর্জেন্টিনার বিরুদ্ধে জয়ের পরে বাদশা সালমানের কাছে দেশে জাতীয় ছুটি ঘোষণার প্রস্তাব দিয়েছিলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সেই প্রস্তাবে বাদশা রাজি হয়েছেন। বুধবার সৌদি আরবের সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, অফিস, বিদ্যালয় বন্ধ থাকবে।

সৌদির জয়ের পর থেকেই উল্লাস শুরু হয়ে গিয়েছে সে দেশে। রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন অনেকে। গাড়ির জানলায় লাগানো সৌদির পতাকা। বাজি পুড়িয়ে, নাচে-গানে উল্লাস করতে দেখা গিয়েছে তাঁদের। রাস্তায় উপচে পড়া ভিড় জানিয়ে দিয়েছে, আর্জেন্টিনার মতো দলকে হারানোর গুরুত্ব তাঁদের কাছে ঠিক কতটা।

আর্জেন্টিনার বিরুদ্ধে মাঠে নামা প্রত্যেক ফুটবলারকেও উপহার দেবেন যুবরাজ বিন সালমান। প্রত্যেককে রোল্‌স রয়েস ফ্যান্টম গাড়ি দেওয়া হবে বলে জানা গেছে।

ম্যাচ জেতার কৃতিত্ব দলের কোচ হার্ভে রেনার্ডকে দিয়েছেন ফুটবলাররা। সৌদির মিডফিল্ডার আবদুলেলা আল-মালকি জানিয়েছেন, খেলা শুরুর আগে ও বিরতিতে তাঁদের উদ্বুদ্ধ করেন রেনার্ড।

তিনি বলেন, খেলা শুরুর আগে কোচ আমাদের সবাইকে ডেকে বলেছিলেন, দেশের জন্য নিজেদের ২০০ শতাংশ দিতে। কীভাবে আমরা এতটা রাস্তা এসেছি সেই গল্প আমাদের বলেন কোচ। সেই সব কথা শুনতে শুনতে কেঁদে ফেলেছিলাম আমরা। বাড়তি তাগিদ পেয়েছিলাম।

আর্জেন্টিনার বিরুদ্ধে প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে ছিল সৌদি আরব। কিন্তু তারপরেও তারা হতাশ না হয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলতে নামে। পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন আলশেহরি ও আলদাওশারি। বিরতিতেও ফুটবলারদের ক্লাস নিয়েছিলেন রেনার্ড। হতাশ না হয়ে পাল্টা কামড় দিতে বলেছিলেন। সেই কারণে দ্বিতীয়ার্ধে এতটা আক্রমণাত্মক ফুটবল খেলতে পেরেছিল সৌদি আরব।