খোলাবার্তা২৪ ডেস্ক : আমেরিকার লস এঞ্জেলেসে একটি ক্রিকেট স্টেডিয়াম বানানোর সিদ্ধান্ত নিয়েছেন নাইট রাইডার্স গ্রুপের কর্ণধার বলিউড সুপারস্টার শাহরুখ খান। মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) সাথে যৌথভাবে এই স্টেডিয়াম বানাবে নাইট রাইডার্স।

২০২৮ সালের অলিম্পিককে সামনে রেখে এই উদ্যোগ নেয়া হয়েছে। কারণ অলিম্পিকের গ্রীষ্মকালীন গেমসে ক্রিকেট যুক্ত হতে পারে। ১৫ একর জমিতে তৈরি হবে এই ক্রিকেট ভেন্যু। স্টেডিয়ামটি হবে ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন।

কলকাতা নাইট রাইডার্স ও ওয়েস্ট ইন্ডিজের ট্রিনবাগো নাইট রাইডার্সের দল দু’টিও নাইট রাইডার্স গ্রুপের। এবার এমএলসিতে বিনিয়োগ করবে তারা।

এক বিবৃতিতে শাহরুখ বলেন, আমেরিকায় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের কথা মাথায় রেখে বিনিয়োগ করছি আমরা। পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে নাইট রাইডার্সকে বিশ্বমানের একটা গ্রুপ হিসাবে তুলে ধরতে চাই।

তিনি আরো বলেন, আগামীতে যুক্তরাষ্ট্রে ক্রিকেটের আরো জনপ্রিয়তার কথা মাথায় রেখে আমরা এমএলসির সাথে এই পরিকল্পনা করেছি। এর মাধ্যমে নাইট রাইডার্স গ্রুপকে বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিষ্ঠিতও করতে পারবো। বিখ্যাত লস অ্যাঞ্জেলসে একটি স্টেডিয়াম নির্মাণ করতে পারা, আমাদের ও এমএলসির জন্য অবশ্যই রোমাঞ্চকর ব্যাপার।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের সাথে যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আমেরিকা। ভবিষ্যতে পুরুষ ও নারীদের ক্রিকেটের আরও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্যও উদ্যোগ নিবে ইউএসএ ক্রিকেট। তাই ভবিষ্যতে শাহরুখের এই স্টেডিয়াম জড়িয়ে যাবে সেসব স্মৃতির সাথে।