খোলাবার্তা২৪ ডেস্ক : আমেরিকার ভার্জিনিয়ার স্টেটের চেসাপিক শহরে ওয়ালমার্ট স্টোরে ঢুকে গুলি চালিয়েছে এক বন্দুকধারী সন্ত্রাসী। এতে অন্তত দশ জন নিহত হয়েছে। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী সন্ত্রাসীও নিহত হয়। এই ওয়ালমার্ট স্টোর শহরের স্যাম সার্কেলে।

আমেরিকার স্কুলে, শপিং মলে, দোকানে, খোলা জায়গায় বন্দুকধারী সন্ত্রাসীদের হামলা ও গোলাগুলি চলছেই। এবার আক্রান্ত চেসাপিকে ওয়ালমার্ট স্টোরে জিনিস কিনতে আসা সাধারণ মানুষ। এক বন্দুকধারী সন্ত্রাসী ওই স্টোরে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এতে অন্ততপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ আরো জানায়, তাদের গুলিতে ওই বন্দুকধারী সন্ত্রাসীও মারা গেছে।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, আমরা ভিতরে ঢোকার পরেই দেখি অনেকগুলি মৃতদেহ পড়ে আছে। কেউ মারা গেছেন। কেউ আহত। স্টোরে ঢোকার পরেই প্রথমে বন্দুকধারীকে গুলি করে মারা হয়।

পুলিশের ওই কর্মকর্তা জানিয়েছেন, তাদের ধারণা, স্টোরে একজন সন্ত্রাসীই ছিল।

প্রচুর পুলিশ ঘটনাস্থলে গেছে। তারা এখন ওয়ালমার্ট স্টোর ও আশপাশের এলাকা তল্লাশি করে দেখছে।

ভার্জিনিয়ার স্টেট সেনেটর লুইজি লুকাস বলেছেন, এটা হৃদয়বিদারক ঘটনা। আমার শহরে আমার এলাকায় এই ঘটনা ঘটেছে, তা ভাবতেই পারছি না। যতক্ষণ পর্যন্ত আমরা একটা সমাধানে না আসতে পারি, ততক্ষণ আমি লড়ে যাব।

আমেরিকায় এখন বন্দুকধারীদের তাণ্ডব ভয়ংকরভাবে বেড়ে গেছে। বাইডেন বারবার অস্ত্রআইন কড়া করার কথা বললেও তাতে লাভ হয়নি। রিপাবলিকানরা কড়া আইন চায় না। এ নিয়ে আমেরিকায় অনেক বিতর্ক হয়েছে। কিন্তু আইন যথেষ্ট কড়া হয়নি। ফলে ঘটনাতেও রাশ টানা যাচ্ছে না।