আবুল কাশেম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার শশুরবাড়ি শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের ঘোরশাল গ্রাম ঘুরে গেলেন এবং গ্রামবাসির ভালবাসায় সিক্ত হলেন। গতকাল বুধবার দুপুরে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার স্ত্রী নিলুফার বেগম ও কন্যা সুপ্রিম কোর্টের সাবেক এ্যাটর্নি জেনারেল এডভোকেট আইরিন মাহবুব গ্রামে আসলে শতশত মানুষ তাকে ফুলের শুভেচ্ছা জানায়।

পরে তার শশুরের নামে প্রতিষ্ঠিত কলেজ ঘোরশাল সাহিত্যিক বরকতুল্লাহ কলেজে এক মতবিনিময় সভা করেন। কলেজের অধ্যক্ষ তাহসীন হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, আমার শশুর সাহিত্যিক রবকতুল্লাহ ছিলেন বাংলাদেশের গর্ব। তিনি এই গ্রামে জন্মগ্রহণ করে যে প্রতিভা অর্জন করেছেন তা ভুলবার নয়। তিনি ১৯৫০ সালে বরিশালে ডিএম, ঢাকার এ্যাসিস্ট্যান্ট কমিশনার এবং বড় বড় পদে অধিষ্ঠিত ছিলেন।

এ ছাড়াও বঙ্গবন্ধুর মুক্তির সনদে তিনি একমাত্র স্বাক্ষর করেছিলেন। আদর্শের এক অনুপ্রেরণার নাম সাহিত্যিক বরকতুল্লাহ। তিনি এই কলেজটি জাতীয়করণের বিষয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। আবেগ আপ্লুত হয়ে তিনি বলেন, আপনাদের এই ভালবাসা আমি কোন দিন ভুলবো না।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, উপাধ্যক্ষ শাহজাহান আলী খান, মানপত্র পাঠ করেন, শিক্ষক বিজরিকা দাস। মতবিনিময় শেষে তার শশুরের নামে প্রতিষ্ঠিত কলেজ ঘুরে দেখেন এবং বিদ্যালয় চত্বরে ফলজ বৃক্ষ রোপন করেন।