নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়ার) প্রতিনিধি : উপজেলায় বিশেষ অভিযান পরিচালনা করে আন্তজেলা চেইন চোর চক্রের তিন নারী সদস্যকে গ্রেপ্তার করেছে নাসিরনগর থানা পুলিশ। চুরির ও ছিনতাইয়ের অপরাধে ওই তিন নারী বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত। শনিবার ভোররাতে তাদের উপজেলার ধরমন্ডল ইউনিয়নের ধরমন্ডল গ্রামের বিভিন্ন পাড়া মহল্লা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাবিবুল্লাহ সরকার।

গ্রেপ্তাররা হলো- মোছা. খায়রুন্নাহার, মোছা. দিলরুবা বেগম ও সুমা আক্তার। তাদের সবার বাড়ি ধরমন্ডল ইউনিয়নে।

নাসিরনগর থানা সূত্রে জানা গেছে, তিন নারীর বাড়ি ধরমন্ডল ইউনিয়নে। তারা দেশের বিভিন্ন বিভাগীয় শহরে চেইন চোরের সক্রিয় সদস্য। তারা কোলে ছোট শিশু রেখে অসহায়ের অভিনয় করে মানুষের সরলতার সুযোগে চুরি ছিনতাই করে।

এর মধ্যে একজন মোছা. খায়রুন্নাহার। তার নামে ২০১৬ সালে রাজশাহীর রাজপাড়া থানায় বাসা থেকে স্বর্ণের চেইন চুরির অপরাধে মামলা হয়। এ সময় তার ৩ বছরের সাজা, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়।

মোছা. দিলরুবা বেগমের নামে সিলেটের বড়লেখা থানায় চেইন চুরির অপরাধে মামলা হয় । সে মামলায় ৩ মাসের সাজা, ১০ হাজার টাকা অর্থদ-সহ অনাদায়ে ১ মাসের কারাদ- দেওয়া হয়। অপর নারী সুমা আক্তারের বিরুদ্ধে অভিযোগ কিশোরগঞ্জের কটিয়াদি থানায় চেইন চুরির অপরাধে মামলা হয়।

ওই তিন নারী ৫ বছর পালিয়ে ছিলেন। পরে গ্রেপ্তারী ওয়ারেন্ট জারি হলে নাসিরনগর থানা পুলিশ তাদের বিশেষ অভিযান পরিচালনা করে আজ ভোর পাঁচটার দিকে ধরমন্ডল থেকে গ্রেপ্তার করে।