এম মাঈন উদ্দিন, মিরসরাই : অনেক দিন পর সবাই এক সাথে মিলিত হয়ে আড্ডা, খাওয়ার মধ্যে যে কি পরিমাণ আনন্দ লুকিয়ে আছে তা বলার ভাষা নেই ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের। বুধবার কেমনি একটি আনন্দ ঘন দিন উৎযাপন করলো এসএসসি ৯৪ ব্যাচ। আলোচনা সভা, স্মৃতিচারণ, রেফেল ড্র, খাওয়া, গান নাচ কত কি ছিল আয়োজনে। বৈরি আবহাওয়া সেই আনন্দে ফাটল ধরাতে পারেনি। পারেনি বন্ধুত্ব ছিন্ন করতে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাইয়ের গর্ব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. বেনু কুমার দে। তিনি তারুণ্যের এই উচ্ছাসে গা ভাসিয়ে দিয়ে বলেছেন সমাজসেবা করার উপযুক্ত সময় হলো তারুন্য। এসএসসি ৯৪ ব্যাচ সেই তারুণ্যের পথে হাঁটছে। তাই বঙ্গবন্ধুর আর্দশে আর্দশিত হয়ে সমাজসেবায় মনোনিবেশ করতে হবে। কারণ বঙ্গবন্ধু কখনো নিজের স্বার্থের কথা চিন্তা করেননি।

বুধবার দুপুরে জোরারগঞ্জস্থ ফাইভ স্টার ক্লাবে অনুষ্ঠিত ৯৪ ব্যাচের শিক্ষার্থী নিশান কুমার সেনের সঞ্চালনায় ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে আহবায়ক কামরুল হোসেনের সভাপতিত্বে এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর হোসেন মামুন, পূনমিলনী অনুষ্ঠানের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম (সিএন্ড এফ), সাইফুল ইসলাম (রাউজক), এম. এ রহিম, সদস্য সচিব আরিফ উদ্দিন ভূইয়া, আশিষ চৌধুরী, মার্সেল বাবুল, মো. নূর উদ্দিন, জাহিদ, নুরুল হক মঞ্জু, মো. সাইফুল, মোর্শেদা চৌধুরী, নাছির প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, বঙ্গবন্ধু কোন দল কিংবা রাজনৈতিক দলের নেতা নন। তিনি বিশ্ব নেতা। তাই বঙ্গবন্ধুর মতো নিস্বার্থ ভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

৯৪ ব্যাচের আহবায়ক কামরুল হোসেন বলেন, আজকের এই আয়োজন থেকে একটি প্রতিজ্ঞা করতে হবে আমরা শুধু এক সাথে মিলিত হওয়া নয় সারাজীবন যেন একে অন্যের সুখে দুখে থাকতে পারি। ভবিষ্যতে একটি পারিবারিক গেটটুগেদারের আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে দুপুরের খাওয়ারের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রেফেল ড্র অনুষ্ঠিত হয়।