আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন ও উপজেলা আ’লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

দিবসের শুরুতে সকাল ৮টায় আ’লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, দলীয় পতাকা, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন ও ৭৫’এর ১৫ আগষ্টে শেখ মুজিবুর রহমান সহ সকল শহিদদের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। সকাল ১০টায় উপজেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পমাল্য অর্পন, দোয়া মাহফিল শেষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার,অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন, ৭ জন ক্যান্সসার রোগীদের মাঝে ৫০হাজার টাকা করে চেক বিতরন করা হয়। দুপুরে মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়। বিকেলে উপজেলা আ’লীগের আয়োজনে শোক র‌্যালী শেষে বাসষ্ট্যান্ড চত্বরে উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ্যাডঃ শেখ কুদরত-ই-এলাহী কাজলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আ’লীগ নেতা আশরাফুল ইসলাম মুন্টু, আদমদীঘি উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার,আব্দুল হক আবু, যুগ্ম সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা, নিসরুল হামিদ ফুতু,সাংগঠনিক সম্পাদক জাহিদ আহসান পিয়াল, সুমিনুল ইসলাম সুমন, যুবলীগ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান,আ’লীগ নেতা রফিকুল ইসলাম প্রমূখ।


নন্দীগ্রামে জাতীয় শোক দিবস পালন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হচ্ছে। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোব্যাজ ধারণ।

এ উপলক্ষে গতকাল সোমবার সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, পৌরসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে শোক সভা অনুষ্ঠিত হয়।

এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক র‌্যালি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানের সঞ্চনালয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।