মো: সামছুল আলম, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির মুরইল বাজারের বিধান রায় নামের এক ব্যবসায়ী এলাকার প্রায় ২০/২৫ জন লোকের নিকট থেকে প্রতারণা করে প্রায় অর্ধকোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে গেছে।

বিধানের লাপাত্তা হবার ঘটনা চারিদিকে ছড়িয়ে পড়লে পাওনাদাররা তার বাড়িতে ভীর করতে থাকে এবং টাকার শোকে মুহ্যমান হয়ে পড়ে।

মুড়ইল বাজারে গিয়ে বিধানের ব্যবসা প্রতিষ্ঠান তৃপ্তি ট্রেডার্স এ তালা ঝুলতে দেখা গেছে।

বিধানের বাড়ি পুসিন্দা গ্রামে গিয়ে দেখা যায় তার বাড়িতে পাওনাদাররা ভীর করছেন। উপজেলার খাড়িয়া কান্দি গ্রামের শামীম হাসান স্বপন জানান বিধান মুরইল বাজারে রড সিমেন্ট এর দোকান করেন। বিধান বাজার দরের চেয়ে কমদামে রড সিমেন্ট দেয়ার কথাবলে তার কাছ থেকে অগ্রিম সাড়ে তিন লাখ টাকা নিয়েছিলেন।

মুরইল বাজারের মেজবাহ্ আল জামিল জানান, একই কায়দায় বিধান তার নিকট থেকেও প্রায় আড়াই লাখ টাকা নিয়েছিলেন। এভাবে তিনি এলাকার প্রায় ২০/২৫ জনের নিকট থেকে প্রায় অর্ধকোটি টাকা নিয়ে ২১ জুন উধাও হয়ে গেছেন।

এদিকে বিধানের স্ত্রী শেফালী জানান, ২১ জুন সকালে স্বামী দোকান খোলার নাম করে বাড়ি থেকে বেড়িয়ে যেয়ে নিখোঁজ হয়েছেন। তখন থেকে তার মোবাইল ফোন বন্ধ রয়েছে।

বিধানের ছেলে মিহির জানান হয়তো প্রচুর পরিমাণে দেনার চাপে তিনি নিখোঁজ হয়েছেন।

এ ব্যাপারে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম এর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, এ ব্যাপারে কেউ থানায় কোন লিখিত অভিযোগ করেননি।