আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে রাতের আঁধারে অবৈধভাবে মাটি কাটার অপরাধে আমিনুর ইসলাম আমু (৩৮) নামের স্থানিয় এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুকটুক তালুকদার এ রায় দেন। এ সময় উপস্থিত ছিলেন থানার এসআই প্রদীপ কুমার বর্মন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার নিমাইদীঘি গ্রামের সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান রতনের ভাই আমিনুর ইসলাম আমু দীর্ঘদিন যাবৎ সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে ফসলী জমি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে মাটি বিক্রি করে আসছিলেন।

তিনি বুধবার গভীর রাতে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির ধুলাতইর গ্রামে এক্সকাভেটর (ভেকু) মেশিন দিয়ে অবৈধভাবে মাটি খনন করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৭টি ট্রাক্টরসহ আমিনুর ইসলাম আমুকে আটক করেন।

সকালে ভ্রাম্যমাণ আদালতে তাকে হাজীর করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও টুকটুক তালুকদার তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া ট্রাক্টর ও ভেকু মালিকরা লিখিত মুচলেকা দিয়ে তাদের গাড়িগুলো নিয়ে যান।