খোলাবার্তা২৪ ডেস্ক : হাঁটুর সমস্যার কারণে কমপক্ষে দুই মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে ছিটকে গেলেন ওপেনার তামিম ইকবাল। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলার সময় হাঁটুতে চোট পান এ বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান। সেই সমস্যাটা এখন আরো বেড়ে যাওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ শেষেই দেশে ফিরছেন তিনি।

ইনজুরির কারণে টাইগার ওয়ানডে অধিনায়ককে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজে দেখা যাবে না। সেইসঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজও মিস করবেন দেশসেরা ওপেনার।

এমনটাই জানালেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মিনহাজুল আবেদিন নান্নু বলেন, তামিমকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে তামিম খেলতে পারবেন না। সম্ভবত ফিরতে পারবেন ইংল্যান্ডের বিপক্ষে (অক্টোবরে)।

তিনি আরো বলেন, ওয়ানডে দল থেকে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম। আমরা রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনকে অস্ট্রেলিয়া সিরিজের জন্য আমাদের পরিকল্পনার অংশ হিসাবে টি-২০ দলের সঙ্গে থাকতে বলেছি।

চোট শঙ্কা থাকায় জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টটিও খেলেননি তামিম। কিন্তু ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় পুরোপুরি ফিট না হয়েই মাঠে নামেন বাঁহাতি এই ওপেনার।