মনজুর আহমদ, গোয়াইনঘাট : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশ্বাসী। মহান মুক্তিযুদ্ধে সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করেছেন। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশে জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষ সকলে সমান অধিকার নিয়েই বসবাস করছেন। তাই এই দেশের কল্যাণে আমরা সকলে একসঙ্গে কাজ করে যেতে চাই।

রোববার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় গোয়াইনঘাটের ৩৭টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী ইমরান আহমদ আরও বলেন, আপনারা যাতে করে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে পারেন সে লক্ষ্যে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে প্রত্যেকটা পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিতের সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরপরও যদি কোথাও কোন সমস্যা হয় তাহলে তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্মরনাপন্ন হওয়ার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের যৌথ আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গোয়াইনঘাট উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানা। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আমিনুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাটের সহকারী কমিশনার ভুমি এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা সুলতান আলী, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুৃমার সিংহ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিমল চন্দ্র দেব, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নিত্যানন্দ দাশ, গোয়াইনঘাট উপজেলা হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোপাল কৃষ্ণ দে চন্দন প্রমুখ।

পরে মন্ত্রী ইমরান আহমদ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রছাত্রী সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগদান শেষে গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও গোয়াইনঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।