খোলাবার্তা২৪ ডেস্ক : বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক বিশিষ্ট আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের নামাজে জানাজা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

হাজার হাজার আইনজীবী, রাজনৈতিক নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং শুভাকাঙ্খীদের ব্যাপক উপস্থিতির কারণে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জানাজায় স্থান সংকুলান না হওয়ায় তা জাতীয় ঈদগাহে স্থানান্তর করা হয়। সেখানে বেলা আড়াইটায় বাসেত মজুমদারের জানাজা অনুষ্ঠিত হয়।

বাসেত মজুমদার বুধবার ২৭ অক্টোবর সকাল ৮টা ২০মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মজুমদারের মৃত্যুতে আইনজীবীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বাসেত মজুমদার আইনজীবীদের মাঝে ভীষণ জনপ্রিয় নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ছিলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানান, আবদুল বাসেত মজুমদারের সম্মানে আজ সুপ্রিমকোর্টের কোন কার্যক্রম চলেনি। গত ২৩ অক্টোবর আব্দুল বাসেত মজুমদারকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত সোমবার ২৫ অক্টোবর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মেরুদন্ডের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

জানাজার নামাজে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট ডিভিশনের বিচারপতিগন, আইনমন্ত্রী আনিসুল হক এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, এটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তাগন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।