তৌহিদ চৌধুরী প্রদীপ : কিংবদন্তি সঙ্গীত শিল্পী বশির আহমেদ স্মরণে আয়োজিত বশির আহমেদ সম্মাননা 2021 এর পঞ্চম প্রস্তুতি পর্ব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ভার্চুয়ালে অনুষ্ঠান শুরু করেন শিল্পী সুরকার ও নির্মাতা রাজা বশির। তার বাবা শিল্পী বশির আহমেদ এর রচিত গান “আল্লাহ্‌ জানেনে, মওলা জানে আধ্যাত্মিক গান দিয়ে।

বশির আহমেদ কন্যা সঙ্গীত শিল্পী হোমায়েরা বশির, রাজা বশির ও তার সহধর্মিণী রুনা বশির এর যৌথ সঞ্চালনায় অতিথি ছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি, জনপ্রিয় সুরকার মোহাম্মাদ গোলাম সারওয়ার।

সঙ্গীত শিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি শিল্পী বশির আহমেদ এর সুরারোপিত এবং শিল্পী ফেরদৌসি রহমান এর গাওয়া জনপ্রিয় গান কথা বল না বল ওগো বন্ধু, ছায়া হয়ে তবু পাশে রইব…. গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন। সুদুর অস্ট্রেলিয়া থেকে

SIMA Australia এর ছাত্রছাত্রী বৃন্দরা এ পর্ব গান পরিবেশন করে।

নেহান, নামিরা, রিওন, ইয়াশফী, এবং যাইম গান পরিবেশন করে রবীন্দ্র সঙ্গীত আমরা সবাই রাজা…।
নুহা, শামিম এবং নাযলা পরিবেশন করে শিল্পী বশির আহমেদ এর গাওয়া জনপ্রিয় গান আকাশের হাতে আছে এক রাশ নীল, বাতাসের আছে কিছু গন্ধ….। SIMA এর প্রতিষ্ঠাতা ছিলেন শিল্পী বশির আহমেদ এবং তাঁর সহধর্মিণী শিল্পী মীনা বশির। বাংলা গান বিশ্বের মানচিত্রে এখন নিয়ে যাচ্ছেন শিল্পী হোমায়েরা, রাজা ও তাঁর সহধর্মিণী রুনা। বাবা-মা এর স্বপ্ন পূরণ করতে কঠোর পরিশ্রম করছেন তারা।

SIMA এর মাধ্যমে বাংলা ভাষা’র গান এবং বাংলা চর্চা করছে বিদেশে থাকা বহু শিশু এবং আরও ছাত্র ছাত্রীবৃন্দ।

SIMA এর পরিবেশনা সুরের মূর্ছনায় গান শুনে সবাই মুগ্ধ হন।